আজ ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৫শে নভেম্বর, ২০২০ ইং

দোহার ইউএনও বিদায় মূহুর্তেও দুই ভিক্ষুককে দোকান করে দিয়ে গেলেন

 

 

শহীদুল্লাহ্ (সুমন) – দোহার উপজেলা প্রতিনিধি :

 

দুইবছরেরও বেশি সময় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হিসেবে কর্মরত ছিলেন আফরোজা আক্তার রিবা। সম্প্রতি পদন্নোতি পেয়ে গাজীপুর জেলার অতিরিক্ত জেলা প্রশাসক নিযুক্ত হয়েছেন। আগামী সপ্তাহে দোহার ছেড়ে নতুন কর্মস্থলে যোগ দেয়ার কথা রয়েছে তাঁর। দোহারে কর্মরত থাকাকালীন অসংখ্য ভাল কাজের অনসুরণীয় দৃষ্টান্ত তিনি। যাবার মূহুর্তেও দুই ভিক্ষুককে দোকান করে দিয়ে আরও একটি ভাল কাজের দৃষ্টান্ত রেখে গেলেন তিনি।

জানা যায়, উপজেলার সুতারপাড়া ইউনিয়নের মধুরচর আশ্রয়ন প্রকল্পে বসবাসরত আব্দুল মালেক ও মঙ্গল কারিগর নামে দুজনকে নতুন দুটি দোকান করে সেখানে প্রাথমিক অবস্থায় প্রয়োজনীয় মালামালও তুলে দিয়েছেন ইউএনও আফরোজা আক্তার। সোমবার (২৯ জুন) বিকেলে তাদেরকে দোকান হস্তান্তর করেন ইউএনও। আব্দুল মালেক ও মঙ্গল কারিগর কিছুদিন আগেও ভিক্ষাবৃত্তি করতেন। ইউএনওর উদ্যোগে তারা দুজনই পেয়েছেন নতুনভাবে বেঁচে থাকার অবলম্বন।
ইউএনও আফরোজা আক্তার বলেন, ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান এমপির সহযোগিতা নিয়ে দোহার উপজেলার ভিক্ষুকদের পুনর্বাসনের একটা পরিকল্পনা হাতে নিয়েছিলাম। তালিকাও হয়েছিল কিন্তু সেটা হয়ে উঠেনি। অবশেষে উপজেলা প্রশাসনের সকল কর্মকর্তাদের একদিনের বেতনের টাকা তুলে নিজে উদ্যোগ নিয়ে ওই দুইজনকে দোকান করে মালামাল কিনে দিয়েছি। যাতে তারা ভিক্ষাবৃত্তি না করে স্বাবলম্বী হয়ে সমাজে মাথা তুলে বাঁচতে পারে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ