আজ ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৯শে জুলাই, ২০২১ ইং

শহীদ মোয়াজ্জেম বানৌজা ঘাঁটিতে নবীনদের সনদপএ বিতরন

 

শাহ্ আলম, রাংগামাটি প্রতিনিধি :

 

বানৌজা শহীদ মোয়াজ্জম ঘাঁটিতে নবীন নাবিকদের ২৬ সপ্তাহ মেয়াদী প্রশিক্ষণ শেষে সনদপএ প্রদান অনুষ্ঠান গত ২৮ জুন কাপ্তাই নৌ ঘাঁটির প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বাংলাদেশ নৌবাহিনীর স্যীম্যানশীপ, প্রকৌশল, বৈদ্যুতিক ও বেতার বৈদ্যুতিক এবং শীপরাইট শাখার ৩৭১ জন সহ বাংলাদেশ সেনাবাহিনীর পাঁচজন প্রশিক্ষণার্থীকে সনদপএ প্রদান করা হয়। এক মনমুগ্ধকর প্যারেড এর পর উক্ত ঘাটির অধিনায়ক ক্যাপ্টেন মোহাম্মদ আবদুল মুকিত খান, প্রশিক্ষনার্থীদের সার্টিফিকেট প্রদান করেন।
প্রশিক্ষণ কালে প্রাপ্ত তাত্ত্বিক ও ব্যবহারিক জ্ঞান নবীন নাবিকদের পরবর্তী চাকুরী জীবনে তথা সর্বোপরি বাংলাদেশ নৌবাহিনীর অগ্রযাত্রায় ভূমিকা রাখবে বলে অধিনায়ক তার সমাপনী বক্তব্যে উল্লেখ করেন।
অধিনায়ক বর্তমান করোনা প্রেক্ষাপটে বাংলাদেশ নৌবাহিনীর ভূমিকা নবীন নাবিকদের মাঝে তুলে ধরে ভবিষ্যতে তা মোকাবেলা করতে ও প্রয়োজনে সর্বদা দেশের মানুষের সাহায্যে এগিয়ে আসার জন্য শারীরিক ও মানসিক ভাবে প্রস্তুত থাকতে বলেন। এছাড়াও তিনি নবীন নাবিকদের নৈতিক মূল্যবোধ বজায় রেখে ও শৃঙ্খলা মেনে চাকুরী করার আহ্বান জানান। উল্লেখ্য বর্তমান করোনা প্রেক্ষাপটে বাংলাদেশ নৌবাহিনীর উক্ত প্রশিক্ষণ ঘাটি সামাজিক দূরত্ব বজায় রেখে ও করোনা মোকাবেলার প্রয়োজনীয় শৃঙ্খলা মেনে প্রশিক্ষণ কার্যক্রম চলমান রয়েছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ