আজ ৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৩শে নভেম্বর, ২০২০ ইং

ঝালকাঠিতে ফেইসবুকে ছবি দেখে রাস্তা সংস্কারের দায়িত্ব নিলেন প্রবাসী ফোরকান

 

 

ইমাম হোসেন ,  ঝালকাঠি প্রতিনিধি : 

 

ঝালকাঠি পৌরশহরের ৬নং ওয়ার্ডস্থ বটতলা টু নেছারাবাদ চলাচলের রাস্তাটা দীর্ঘদিন ধরে চলাচলের জন্য অনুপযোগী হয়ে পরেছিল , বিষয়টি এলাকার যুবসমাজের চোখে পড়লে রাস্তার বেহালদশার চিত্র তুলে প্রতিবাদ,এবং দুঃখ প্রকাশ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইবুকে পোষ্ট করে। সামাজিক যোগাযোগ মাধ্যমে স্থানীয় যুবকদের রাস্তার বেহালদশা তুলে ধরে দেয়া দুঃখ প্রকাশ করা সেই পোষ্ট দেখে একই এলাকার সৌদী প্রবাসী ফোরকান সিকদার নামের এক যুবক রাস্তা সংস্কারে এগিয়ে আসেন। একই সাথে ফেইসবুকে দেয়া পোষ্টদাতার সাথে যোগাযোগ করে রাস্তাটি মেরামত করতে আর্থিক সাহায্যের হাত বাড়িয়ে দেন ফোরকান সিকদার এবং স্থানীয় যুবসমাজের মাধ্যমে নিজ অর্থায়নে রাস্তাটি চলাচল উপযোগী করে তোলেন।

এ বিষয় ফোরকান সিকদার বলেন, আমার মনে হয় এই রাস্তা হবে,,, তবে করোনা ভাইরাস পরিস্থিতির পরে এমনকি যদি করোনা ভাইরাস আরো কিছুদিন থাকে তাহলে হবে না,, কারণ সামনে পৌরসভার মেয়র নিবাচন এসে যাবে তখন হয়ত করতে পারে পৌরসভা,,, সেই পর্যন্ত যেতে যেতে বর্ষাকাল এসেও যেতে পারে , তখন চলাচলের ক্ষেত্রে আরও ভয়ংকর হতে পারে রাস্তাটি। বর্তমান পরিস্থিতে আমাদের এলাকা থেকে একজন অসুস্থ রোগী নিতে আনতে এলাকাবাসীদের অনেক দূর্ভোগ পোহাতে হয়। করোনা ভাইরাস চলেগেলে হয়তো স্কুল-কলেজ খুলে যাবে আর তখন স্কুল-কলেজ পড়ুয়া ছাত্র-ছাত্রীরা এ রাস্তা দিয়ে আসা-যাওয়া করবে তাই আমার মাতৃভূমি এই এলাকার মানুষের যেন এ রাস্তা দিয়ে চলাচলে অসুবিধা না হয় সেজন্যই আমি এগিয়ে এসেছি। তবে আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি আমাদের এলাকার যুবসমাজকে তারা এগিয়ে আসার ফলে আমি তাদের কাজে অনুপ্রানীত হয়ে এগিয়ে আসতে পেরেছি। আমি আসা করি তারা পাশে থাকলে আমার এলাকার অন্যান্য জনকল্যান মূলক কাজ করতে পারবো বলে আমি মনে করি। আজ আমাদের এলাকার যুবকরা তাদের স্বেচ্ছা শ্রমের মাধ্যমে রাস্তাটি সংস্কার করা সম্ভব হয়েছে। আমি সবসময় তাদের পাশে থাকবো। ৬নংওয়ার্ডে বাসীর সহযোগিতা,দোয়া,ভালবাসা পেলে আগামী দিনগুলোতে এভাবেই জনগনের সেবা করতে চাই।

এলাকার সাধারণ মানুষ ফোরকান সিকদার এর জন্য দোয়া করছেন, এবং কৃতজ্ঞতা প্রকাশ করছেন একইসাথে এলাকার মানুষ সব সময় পাশে থাকার থাকবেন বলে জানিয়েছেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ